ইফতেখারুল করিম চৌধুরী, চট্টগ্রাম: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনা সরকার এর পতনের পর চট্টগ্রাম প্রেসক্লাবে হয়েছে আমূল পরিবর্তন। চট্টগ্রামে বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্যের আন্দোলনের ফলস্বরূপ গত ০৬ আগস্ট গঠন করা হয় প্রেস ক্লাব অন্তর্বর্তীকালীন পরিচালনা কমিটি।

অন্তর্বর্তীকালীন কমিটির উদ্যোগে এবং বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্যের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার (১২ই সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রবীণ সাংবাদিক এবং অন্তর্বর্তীকালীন কমিটির অন্তর্বর্তী কালীন কমিটির সদস্য সচিব গোলাম মাওলা মুরাদ এই ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন এর উদ্বোধন করেন।

শ্রদ্ধেয় সাংবাদিক এবং অন্তর্বর্তীকালীন কমিটির আহ্বায়ক মাইনুদ্দিন কাদেরী শওকত এর সভাপতিত্বে এবং সদস্য আরিয়ার লেলিনের সঞ্চালনায় এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য আবু সুফিয়ান, শিবির আহমেদ ওসমান।

সভাপতির বক্তব্য মইনুদ্দিন কাদেরী শওকত স্বৈরাচারী শেখ হাসিনা কর্তৃক বর্তমান প্রধান উপদেষ্টার প্রতি নির্মম আচরণ ও হয়রানের সমালোচনা করেন। সেই সাথে চট্টগ্রাম প্রেসক্লাব এর পূর্ববর্তী কমিটির আচরণ ও কর্ম কর্মকাণ্ডের সমালোচনা করেন।

তিনি বলেন, ভবিষ্যতে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে কোন বৈষম্য মূলক আচরণ করা হবে না। প্রেসক্লাব সাংবাদিকদের সকল সমস্যায় এগিয়ে আসবে বলেও তিনি ঘোষণা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক সফিকুল ইসলাম, গিয়াস উদ্দিন লিটন, মোহাম্মদ রফিকুল ইসলাম, নূর মোহাম্মদ রানা, কামাল পারভেজ প্রমুখ।

সভায় বক্তারা প্রেসক্লাবকে বৈষম্য মুক্ত করে সাংবাদিকদের স্বার্থে প্রেসক্লাবের কার্যক্রম পরিচালিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।